চৌধুরী প্রদীপ গায়েন :
নীতিহীনতাই দুর্নীতি। নীতিহীন ব্যক্তি স্বার্থ-অন্ধ। এ ধরনের ব্যক্তি দেশ ও জাতির জন্য ক্ষতিকর। তারা দেশের উন্নয়ন-অগ্রগতির পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে। আর তাদের দ্বারা আচ্ছন্ন প্রতিষ্টান গুলোও দুর্নীতিতে জড়িয়ে যাচ্ছে। এদের রোধ করে আইনের আওতায় আনতে কক্সবাজার জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভায় বক্তারা এসব কথা বলেন।

জেলা কমিটির সভাপতি এড.মোঃ জাহাঙ্গীরের সভাপতিত্বে ১ ডিসেম্বর শুক্রবার এক বিশেষ বৈঠক অনুষ্টিত হয়।

বৈঠকে কক্সবাজার জেলায় প্রাপ্ত দুর্নীতিগ্রস্থ ব্যক্তি ও প্রতিষ্টানের ইতিপূর্বে প্রাপ্ত তালিকা অতঃপর পরবর্তীতে জনগণ কর্তৃক ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি কতৃক তদন্ত সাপেক্ষে বেরিয়ে আসলে দুর্ণীতির তালিকা- চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় ও ঢাকার দুর্ণীতি দমন কমিশনে প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান নেতৃবৃন্দ।উক্ত বৈঠকো আগামী ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্ণীতি বিরোধী দিবস-আলোচনা সভা ও র‍্যালি মাধ্যমে পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

উপস্থিত ছিলেন কমিটির সহ-সভাপতি সর্ব মোঃ শাহজাহান, বাহাদুর শাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক অজিত দাশ, সদস্য অধ্যাপক শরমিন সিদ্দিকা লিমা, মঞ্জুর আল আজাদ, এড. ফরিদুল আলম, সাইফুল আজিম,এস প্রদীপ চন্দ্র শীল, এড. কুমকুম দাশ, অধ্যাপক রোমেনা আকতার, এইচ এম জহিরুল ইসলাম ও মা উন টিন।